আপনি কি SEO শিখতে চান ? এসইও টিউটোরিয়াল (পর্ব-৮) [ SEO Images submission কি? ]

আপনি কি SEO [SEO Images submission কি?] শিখতে চান ? তাহলে এই টিউনটি ভালভাবে পড়ুন


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে সবাই ভালই আছেন। সবাইকে আমার সালাম এবং আন্তরিক ভালবাসা ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের লেখা। আজ আপনাদের মাঝে SEO টিউটোরিয়াল(পর্ব-৮)[SEO Images submission] নিয়ে হাজির হয়েছি সেই সাথে আমি আপনাদেরকে এমন ভাবে শেখানোর চেষ্টা করবো যাতে আপনারা খুব সহজে বুঝতে পারেন এবং আপনাদের ওয়েব সাইট, ব্লগ সাইটকে একটি ভাল পেজ র্যাংকে আনতে পারেন । আমি আশা করছি শেষ পর্যন্ত আপনাদেরকে আমার সাথে পাবো। কথা অনেক হলো এবার কাজের কথায় আসি-


SEO Images submission- যদি ব্লগ বা ওয়েব সাইট এ ছবি দিতে হয় তাহলেঅবশ্যই alt এট্রিবিউট ব্যবহার করে ছবি সর্ম্পকে সংক্ষেপে বর্ণনা দিয়ে save করতে হবে ।তবে এক্ষেত্রে বেশী নিজের ওয়েব সাইটের লিংক না দেওয়াই ভাল। ছবির সাথে মিল রেখে title alt এট্রিবিউট করলে সার্চ ইঞ্জিন সহজে বুঝতে পারে এটা কোন সাইটের image. image ব্যবহারের সময় অবশ্যই jpg, jpeg, Bmp, gif হওয়া উচিত।

 [ SEO Images submission কি? ]
তবে Images submission এ Image এর সাইজ ঠিক রাখবেন, মানে কখনোই full hd image ব্যবহার করবেন না এতে ছবির যায়গা বেশি এবং রেজ্যুলেশান বেশি থাকার ফলে আপনার ব্লগ বা ওয়েব পেইজ লোড নিতে সময় লাগবে এমনকি  অনেক সময় error দেখাবে। এতে সময় যেমন অপচয় হবে আবার ভিজিটররাও বিরক্ত হয়ে একসময় এই সকল ব্লগ বা ওয়েব সাইট আর ভিজিট করবেনা। এজন্যে অবশ্যই Images ব্যবহারে খুবই সর্তকতা অবলম্বন করতে হবে, এতে যেমন উপকার আছে তেমনি ক্ষতিও আছে। 

তবে অকারনে বেশি images আপনার ব্লগ বা ওয়েব পেইজে দিবেন না  সবচেয়ে ভাল হয় Images সিলেক্ট করে অনেক online images tools আছে google এ র্সাচ দিলে পাওয়া যবে, এগুলো দিয়ে images size রেজ্যুলেশান ঠিক করে আপনার ব্লগ বা ওয়েব পেইজে দিতে পারেন। এইভাবে কাজ করলে SEO Images submission বান্ধব হবে। আমি আপনাদের সুবিধার জন্যে কয়েকটি online images tools এর লিংক দিলাম। এগুলো ভালো না লাগলে google এ অনেক অনেক পাবেন। 

Online images tools লিংক সমূহ তালিকাঃ

01. Coolutils image

03. Image_converter

04. sciweavers image


05. pictureresize etc.



 এই পর্যন্তই, আশাকরি সবাই বুঝতে পারতেছেন আর সম্ভব হলে কমেন্ট করতে ভুলবেন না


বি:দ্র: এসইও টিউটোরিয়াল (পর্ব-)পড়ুন