টাইপ করার সময় ডিসাবল করুন ল্যাপটপের টাচ প্যাড !

আমরা যারা ল্যাপটপ ব্যবহার করি তারা একটি সমস্যায় প্রায়ই পড়ি। আর তা হল কোন কিছু টাইপ করার সময় বৃদ্ধাঙ্গুলি বা তালুর স্পর্শে কার্সর অন্য কোথাও সরে যায়। যা খুবই বিরক্তিকর । আমার আজকের পোষ্ট এই বিরক্তি ‍দুর করার জন্য।

http://tunerdesk.blogspot.com/2015/09/blog-post_1.htmlআসসালামু আলাইকুম। আশাকরি সবাই ভাল আছেন। ভাল থাকা কিন্তু আল্লাহর অশেষ নেয়ামত। তার জন্য অবশ্যই আমাদের সবারই শুকরিয়া করা উচিৎ। ছোট খাট বিভিন্ন সমস্যা কিন্তু আমাদের জীবনে থাকে, থাকবে ….. :) । তারপরেও যে আমরা ভাল আছি এটি অনেক কিছু।

ওকে পোষ্টের কথায় আসি। প্রথমে নিচের ডাউনলোড লিংকে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করুন।এটি হল প্রথম সফটওয়্যার। সফটওয়্যারটির নাম    Touchpad Pal    

আমি আসলে আজকে দুটি সফটওয়্যার শেয়ার করবো। কারন মানুষ সাধারনত অপশন ভালবাসে। আর সেই অপশন প্রীতির কথা   মাথায় রেখেই আজকের পোষ্ট করার চেষ্টা করলাম । জানিনা কতটুকু সফল হলাম?????
এটি একটি ফ্রিওয়ার সফটওয়্যার। তাই ফুল ভার্সন করার কোন ঝামেলা নাই।ইন্সটল করুন। এটি উইন্ডোজ এক্সপি, সেভেন ও এইটে সাপোর্ট করবে। সফটওয়ারটি ইন্সটল করুন। ব্যাস কাজ শেষ। এটি অটোমেটিক্যালি আপনি যখন কিছু টাইপ করবেন তখন ল্যাপটপের টাচ প্যাড ডিসেবল করে দিবে। :) ।

প্রথম সফটওয়্যার সম্পর্কে আর কিছু বলার নাই। এবার নিচের লিংকে ক্লিক করে অন্য একটি সফটওয়্যার ডাউনলোড করুন।

এর নাম      Touchfreeze   . নামেই যার পরিচয়। অর্থাৎ এর কাজই হল সময় মতো টাচপ্যাড ফ্রিজ করে দেয়া মানে হলো টাচপ্যাড অফ করে দেয়া।নিশ্চিন্তে ডাউনলোড করুন এবং ব্যবহার করুন।

পোষ্টটি যদি ভাল লাগে তাহলে পোষ্টের নিচে কমেন্টের ঘরে একটি উৎসাহ মুলক কমেন্ট করবেন।
আপনাদের সুবিধার্থে আমি, লিংক দুটিই অরিজিনাল যে সাইট থেকে নেয়া হয়েছে তাই দিলাম। কারন একটি সফটওয়্যার ডাউনলোড করার পর ব্যবহার করতে গেলে বাস্তবিক কিছু সমস্যা দেখা দিতে পারে। তাই যাতে বিস্তারিত জানতে পারেন এবং কারও কাছে ধর্ণা দিতে না হয় তাই অরিজিনাল সাইটের লিংকই শেয়ার করলাম। আর তারপরেও যদি সমস্যা হয়, তাহলে আমার ফেসবুক আইডিতে আপনাকে ২৪ ঘন্টা সপ্তাহে ৭ দিনই স্বাগতম।পিসি হেল্পলাইন ব্লগে, আমার পোস্টের নামের পাশেই ফেসবুক আইডির লিংক আছে। তারপরেও অনেকেই খুজে পান না। :(  নিচে লিংক দিলাম।
ধন্যবাদ। ভাল থাকবেন। নিজে ভাল থাকবেন এবং অপরকে ভাল থাকতে সাহায্য করবেন।কমেন্ট করতে ভুলে যাবেন না আবার। :)